বুধবার, ১ এপ্রিল, ২০১৫

কবিতাঃ জয়া চৌধুরী




আমি যাকে ভালোবাসি
জয়া চৌধুরী

আমি যাকে ভালোবাসি সে খুব জেদী অবুঝ ধনুর্ধারী
আমি যাকে ভালোবাসি পাগলামি তার অঙ্গের ভূষণ
আমি যাকে ভালোবাসি তাকে কেয়ূর চন্দনে সাজিয়ে তোলা আমার দুঠোঁট জানে কারুকাজ
আশ্চর্য! আমাকে পেলেও সে বিমুখ হয়ে যায় কত সহজে!
আমি তো ওকে ভালই বাসি!

আমি যাকে ভালোবাসি সে লাল রঙ কিংবা সব রঙা সাদা সমুদ্র বীচিমালা
আমি যাকে ভালোবাসি সে তো মুখচোরা গুরুগম্ভীর পড়ুয়া কবিতাই এক
আমি যাকে ভালোবাসি সে রঙিন আত্মহননকারী জীবিত হৃৎপিণ্ড কোনো
আশ্চর্য! জাগলিং খেলাতেও সে এত দক্ষ!
আমি তো ওকেই ভালোবাসি!

আমি যাকে ভালোবাসি তার শরীরের প্রতিটি রোম আমাকে জানে
আমি যাকে ভালোবাসি ফুস করে সে চুপসে দেয় আমার ভ্যানিটি থলেটি ঘন আদরে
আমি যাকে ভালোবাসি সে খুব বুঝদার, একদম লক্ষীটি, আসন পিঁড়ি এগিয়ে থুই তার লাগি
আশ্চর্য! গ্রন্থিতেও সে এতই আঁটো!
আমি যে ওকে ‘ভালোবাসি’ বলেছি?

তবে কি ওই বাসলো ভালো এই ঠিকঠাক যন্ত্রটিকে?




এবং একুশ



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন