সোমবার, ১ আগস্ট, ২০১৬

সুমনা পাল ভট্টাচার্য্য




ভালবেসে
সুমনা পাল ভট্টাচার্য্য




শহরের চারপাশ এত যান্ত্রিকতায় ছুটছে-
আবেগের চাদর জড়িয়ে তোমায় যে ডাকব
বড় দ্বিধা হয় আমার...

মনে হয়, যদি অবুঝ ভাবো!!
যদি বলো, বুদ্ধি - বিবেচনাহীন -
আমার বুকের ঢেউ যদি না ছোঁয় তোমায়-
তোমার ঘড়ির কাঁটায় যদি আটকে থাকে স্বপ্নের তারা-
যদি সেখানে কোথাও না আর দানা বাঁধে আনমনা ঝিমফুল-
তবে আমার সবটুকু 'আমি' জেনো বুদবুদ হয়ে মরবে...

আসলে, পাগলামি আছে বলেই পাগল হতে পারি-
আসলে, ভালবাসা আছে বলেই অপেক্ষা করতে পারি-
আসলে, হৃদয় আছে বলেই আকূল হতে পারি-
আসলে, বিশ্বাস আছে বলেই নিজেকে বাজি রাখতে পারি-

আমার খোলোসে গোটানো আছে যে একটুকরো অমলিন প্রেম
তাকে আজ স্বযত্নে রেখে গেলাম তোমার বুকের ওপর-
আর তাকে ঘিরে সাজিয়ে দিলাম আমার অভিমানী ঠোঁটের আলতো চুম্বন-
ভোরের নিষ্পাপ হিমগুলো নিষ্ঠুর রোদে ঝলসে যাওয়ার আগে সব রঙ মেখে নাও 
..."ভালবেসে"








এবং একুশ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন