শনিবার, ১ অক্টোবর, ২০১৬

সাবিনা ইয়াসমিন




শরৎকে তুমি ভেবে
সাবিনা ইয়াসমিন


মাঝে মাঝে শরৎকে তুমি ভেবে ভুল হয়
তার আকাশের নীল, সাদা মেঘ
আর মিঠাস রোদ্দুর
আমি প্রাণভরে ছুঁই।


তোমাকেও বলি
এভাবেই ছুঁয়ে থাকো
কাশফুলে কোমল হাওয়া হয়ে
অন্তহীন নীলাকাশ হয়ে
শিউলির বোঁটায় হলুদ রঙ হয়ে।

আমি মালা গাঁথবার ছলে
তোমাকেই গাঁথি
খোপায় পরি, বাহুতে জড়াই।

মাঝে মাঝে
শরৎকে তুমি ভেবে ভুল হয়
আমি বরষার শেষ গান দিয়ে
তোমাকে বরণ করি
আমার সবুজে।

তোমাকে বরণ করি
সংসদ ভবনের লেকে, চন্দ্রিমা উদ্যানে
রমনায়
দুপুরে, সকালে, সন্ধ্যায়
রাতগভীরের অবিশ্রান্ত ঝিল্লির ঝংকারে ।

মাঝে মাঝে তুমি ভেবে ভেবে
শরৎকে ছুঁয়ে যাই
আর তোমার আকাশি রঙ দেখতে দেখতে
অন্ধ হয়ে যাই ।

মাঝে মাঝে তাই
শিউলি ফোটার শব্দে
তোমার পায়ের আওয়াজ পাই
আর তোমাকে বসাই রাজাধিরাজ
পৃথিবীর সকল প্রেমিকের অসূয়ার বিপরীতে
আমার সাতনরি হারে।

মাঝেমাঝে তুমি ভেবে ভেবে
শরৎকে ছুঁয়ে ফেলি
আমার তৃষ্ণার ওপারে তখন
পোড়া বনভূমি কাঁপে।



এবং একুশ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন