মঙ্গলবার, ৩ মে, ২০১৬

জাফর পাঠান






ক্ষমো-প্রেমো
জাফর পাঠান




আমার প্রেম - যতই দিক আমায় অপবাদ

করবোনা আমি তার-সামান্য কোনো প্রতিবাদ।



দিতে পারিনি আমি তাকে কোনদিন কোনকিছু

যদিও এখনো লেগে আছে- আমার পিছু পিছু।



প্রেম দিয়ে ঝুড়িকে ভরে-বাড়িয়েছে কত হাত

অপেক্ষায় থেকে কাটিয়েছে; কত প্রহর রাত।



শুকিয়েছে ফুল-ভেঙ্গে গেছে রেখে দেওয়া ঝুড়ি

দুখী তটিনী তটে, আমি হাতিয়েছি জড় নুড়ি।



দেখাবো কাকে আমার এই তাপিত হিয়া খুলে

যেখানে দুঃখ-ঘৃণা-দ্রোহ-প্রেম সবি যায় গুলে।



যে দোলনায় দুলে- ধর্ষিত মৃত শিশুর দেহ

চাইনি সেখানে হাতে হাত রেখে বসুক কেহ।



যত আছে ধর্ষক- খুনি- মিথ্যুক- অবিচারক

প্রেম কেড়ে আমায় করেছে অঙ্গারের ধারক।



হে প্রেম পিয়াসী অভিলাষী, করো আমায় ক্ষমো

পারিনি হাত মিলাতে হাতে, পারিনি দিতে প্রেমো।































এবং একুশ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন