সোমবার, ৯ জানুয়ারী, ২০১৭

দেবীস্মিতা দেব



বৃষ্টি তুমি 
দেবীস্মিতা দেব

বৃষ্টি যখন রাতের বেলা
ঝুমুর ঝুম ঝুমুর ঝুম
সবাই তখন ভীষণভাবে
ঘুমুর ঘুম ঘুমুর ঘুম।
আমি শুধু বসে বসে বৃষ্টি দেখি।


আমি শুধু বসে বসে
বৃষ্টি দেখি
ঘন কালো আকাশটাতে
আলো একি
চমকে উঠি।
চমকে দেখি আকাশটাতে
আলোর ছটা
জানিনাতো আমি তখন
রাত্রি কটা।
মাঝে মাঝে হাত বাড়িয়ে
বৃষ্টিকে ছুঁই
জেগে আছি এমন রাতে
আমরা যে দুই
বৃষ্টি আমি।
বৃষ্টি আমি আমরা দুজন
জেগে আছি
বৃষ্টি আমার আমি বৃষ্টির
কাছাকাছি
ভালো লাগে।
ভালো লাগে বৃষ্টি যখন
গায়ে পড়ে
বৃষ্টি গায়ে লাগলে আমার
মনটা ভরে।
বৃষ্টি তুমি পড়তে থেকো।
বৃষ্টি তুমি পড়তে থেকো
নিজের মত
তোমার সাথে আমার আছে
গল্প কত।
বলব তোমায়।
বলব তোমায় রাত্রি যখন
গভীর হবে।
বৃষ্টি তুমি তখন জেগে
থেকো তবে।
আমি যদি ঘুমিয়ে পড়ি –
আমি যদি ঘুমিয়ে পড়ি
তোমায় তবে
আরেকটা দিন কষ্ট করে
আসতে হবে।
বৃষ্টি বলো আবার তুমি আসবে কবে
বৃষ্টি বলো আবার তুমি আসবে কবে?

এবং একুশ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন